উক্তি

বিরহ নিয়ে বাণী ও স্ট্যাটাস

প্রিয় পাঠক বন্ধুরা আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমরাও অনেক ভালো আছি। বন্ধুরা আজকে আমরা আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমাদের আজকের এই নতুন পোস্ট হচ্ছে বিরহ নিয়ে বাণী ও স্ট্যাটাস। আমাদের আজকের এই পোস্টটিতে বিরহ নিয়ে বাণী ও স্ট্যাটাস গুলো সুন্দর ভাবে তুলে ধরা হয়েছে। আপনারা আমাদের আজকের এই পোস্টটি অনুসরণ করে বিরহ নিয়ে বাণী স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন। আজকের বিবাহ নিয়ে বাণী উক্তিগুলো সংগ্রহ করলে আপনারা জীবনের প্রতিটি অংশ সম্পর্কে বুঝতে পারবেন। আমাদের আজকের এই বাণী উক্তিগুলো আপনাদেরকে বিরহ সম্পর্কে বুঝতে সাহায্য করবে। আশা করি আমাদের আজকের এই পোস্টটি আপনাদের সকলের ভালো লাগবে।

বিরহ হলো মানব জীবনের সকল জ্বালা যন্ত্রণার সম্মিলিত একটি রুপ। এটি একটি মানুষের সুস্থ জীবনকে হতাশা ও বিষন্নতা দান করে থাকে। একটি মানুষের জীবনে বিরহ জ্বালা বিভিন্ন উপায়ে এসে থাকে। তবে এটি সাধারণত প্রিয়জনদের কাছ থেকে বেশি পাওয়া যায়। একটি মানুষের জীবনে যখন প্রিয় মানুষটি বা ভালোবাসার মানুষটি তার বিশ্বাসের কোনরকম মর্যাদা না রেখে তার সাথে বিশ্বাসঘাতকতা করে বসে বা প্রিয় মানুষটি যখন তাকে বুঝতে চায় না তখন জীবনে বিরহ নাম যন্ত্রণা এসে ধরা দেয়। বিরহ জ্বালা মানুষের জীবনে খুবই কষ্ট দিয়ে থাকে। মানুষ জীবনের শারীরিক সকল কষ্টগুলো দূর করতে পারলে কিন্তু বিরহের মত মানুষের যন্ত্রণা ও কষ্ট থেকে কিছুতেই বের হয়ে আসতে পারে না। এটি একটি মানুষের বেঁচে থাকা স্বপ্নকে ধ্বংস করে দেয়। এ থেকে বেরিয়ে আসার জন্য দরকার প্রবল ধৈর্য ও একজন যত্নশীল বন্ধুর যার মাধ্যমে ধীরে ধীরে বিরহ থেকে বেরিয়ে আসা সম্ভব।

বিরহ নিয়ে বাণী

পাঠক বন্ধুরা বিরহ প্রতিটি মানুষের জীবনে যন্ত্রনা দিয়ে থাকে। প্রতিটি মানব জীবনে বিরহের মতো যন্ত্রণা থেকে নিজেকে দূরে সরিয়ে রাখতে চায়। তবুও ভাগ্যে নির্মম পরিহাস মানুষ বিরহ থেকে দূরে থাকলে বিরহ মানুষকে কাছে টেনে নেয়। বিরহ দিন দিন মানুষের জীবনকে হতাশা ও বিষণ্ণতায় ভরিয়ে তোলে। বিরহ থেকে বেরিয়ে আসার জন্য আমরা আজকে আমাদের এই পোস্টটিতে বিরহ নিয়ে বেশ কিছু বাণী তুলে ধরব। আমাদের আজকের এই বিরহ নিয়ে বাণীগুলো জ্ঞানী গুণীজনদের মুখে বলা উক্তি থেকে আমরা আপনাদের মাঝে তুলে ধরেছি। আপনারা আমাদের আজকের অনুসরণ করলে খুব সহজেই বিরহের যন্ত্রণা থেকে নিজেকে মুক্তি দিতে পারবেন। নিচে বিরহ নিয়ে বাণী গুলো প্রকাশ করা হলো:

  • তোমাকে ছেড়ে থাকার সাধ্য আমার হয়তো নেই তবে কি জানো ছেড়ে থাকার অভিনয় করে বেঁচে থাকতে হবে। (রেদওয়ান মাসুদ)
  • যে তোমার জীবনে থাকবে না। তাকে তুমি হাজার চেষ্টা করেও তোমার জীবনে ধরে রাখতে পারবে না। হাজারটা অযুহাত দিয়ে সে তোমায় ছেড়ে চলে যাবে। (রেদোয়ান মাসুদ)
  • *আমার যা কিছু দোষ আমায় বলো আমার দোষ অন্যের সাথে আলোচনা করে আমায় ছোট করো না। (ইমাম গাজ্জালী)
  • জীবনের সুখটা সবার সাথে উপভোগ করা যায়। আর সবাই তখন পাশেও থাকে। আর দুঃখটা কারো সাথে ভাগ করা যায় না। আর কেউ তখন পাশে থাকে না।(মহাদেব সাহা)
  • সত্যিকারের ভালোবাসার সাথী কখনো ছেড়ে চলে যায় না। হাজারটা অন্যায় ক্ষমা করে সাথেই থেকে যায়। (শেক্সপিয়ার)

বিরহ নিয়ে স্টাটাস

আপনি কি বিরহ নিয়ে স্ট্যাটাস গুলো খুঁজে বেড়াচ্ছেন তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন। ভিউয়ার্স আমরা এখানে আপনাদের মাঝে বিরহ নিয়ে বেশ কিছু স্ট্যাটাস তুলে ধরবো। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে বিরহ নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনি আপনার জীবনে কষ্টকর মুহূর্তগুলোতে কাজে লাগাতে পারবেন। আপনি আমাদের আজকের এই বিরহ নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করলে আপনি সোশ্যাল মিডিয়ায় বিরহ নিয়ে স্ট্যাটাস দিতে পারবেন। আমাদের আজকের স্ট্যাটাস গুলো দ্বারা আপনারা বিরহ যন্ত্রণা থেকে বেরিয়ে আসার উপায় গুলো জানতে পারবেন। নিচে বিরহ নিয়ে স্ট্যাটাস গুলো প্রকাশ করা হলো:

1. বিরহ দুঃখজনক হতে পারে তবে মাঝে মাঝে আমাদের অশ্রু, আমাদের যে স্বাধীনতার প্রয়োজন তার জন্য মূল্য দেয়। – স্টিভ মারাবোলি

2. মিলন হইতে দেবী বরন্ঞ্চ বিরহ ভালো, দেখিব বলিয়া আশা থাকে চিরকাল।–গোবিন্দ্রচন্দ্র দাস

3. আমি তোমারি বিরহে রহিব বিলীন, তোমাতে করিব বাস– দীর্ঘ দিবস, দীর্ঘ রজনী, দীর্ঘ বরষ-মাস । যদি আর-কারে ভালোবাস, যদি আর ফিরে নাহি আস, তবে তুমি যাহা চাও তাই যেন পাও, আমি যত দুখ পাই গো – রবীন্দ্রনাথ ঠাকুর

4. দুজন ব্যক্তি বিচ্ছেদে তারা কখনও বন্ধু হতে পারে না। যদি তারা বন্ধু থাকতে পারে তবে তার অর্থ তারা এখনও প্রেমে আছে বা তারা কখনও ছিলেন না।– সংগ্রহীত

5. সবারই কিছু গোপন বিরহ থাকে যা পৃথিবীর আর কেউ জানে না। — হেনরি ওয়াডসওর্থ

6. বিরহ ঠিক সবচেয়ে ভালো স্বপ্ন দেখার পরে, সবচেয়ে খারাপ স্বপ্ন দেখার মতো। – সংগ্রহীত

7. বিরহ হলো দুটি বাগানের মধ্যে একটি দেয়াল। — খলিল জিব্রান

8. মৃত্যুর যন্ত্রণার চেয়ে বিরহের যন্ত্রণা যে কতো কঠিন, কতো ভয়ানক তা একমাত্র ভুক্তভুগিই অনুভব করতে পারে। –কাজী নজরুল ইসলাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *