উক্তি

রাগ ভাঙ্গানো নিয়ে উক্তি| প্রিয় মানুষের রাগ ভাঙ্গানোর এসএমএস

একজন মানুষ যে সমস্ত আচরণ শারীরিকভাবে অথবা মানসিকভাবে প্রকাশ করে থাকে তার মধ্যে অন্যতম একটি হচ্ছে রাগ। মানুষ মূলত নিজের রাগকে বিভিন্নভাবে প্রকাশ করে থাকে। অনেকেই নিজেরা কন্ট্রোল করে রাখতে পারে আবার অনেকেই রাগ নিয়ন্ত্রণ করতে পারে না যার কারণে নিজের হাত থেকে বিভিন্ন ধরনের প্রতিক্রিয়া তৈরি করে। তবে মানুষের আচরণে রাগ-অভিমান কিংবা অন্য কিছু হোক না কেন মানুষ এই আচরণগুলো শুধুমাত্র নিজের আপন উপর করে থাকে। একজন মানুষ তার আপনজন অথবা কাছের মানুষদের উপরে বিভিন্ন কারণে রাগ অভিমান করে থাকে। তাইতো প্রিয় মানুষ অথবা আপনজনেরা তারা রাগ অভিমান ভাঙ্গিয়ে তাকে আবার কাছে টেনে নেয়। দিনশেষে প্রতিটি মানুষ যেমন নিজের আপন জনের কাছে ফিরে আসে তেমনি আপনজনের রাগ অভিমান গুলো কমানোর চেষ্টা করে। তাই আমরা আজকে রাগ ভাঙ্গানোর নিয়ে উক্তিগুলো আপনাদের মাঝে নিয়ে এসেছি। আপনারা আমাদের এই রাগ নিয়ে উক্তিগুলো সংগ্রহ করে উক্তিগুলো ব্যবহার করে আপনার প্রিয় মানুষ অথবা কাছের মানুষের রাগ ভাঙাতে পারবেন।

প্রতিটি মানুষের মাঝে বিভিন্ন ধরনের আচরণিক বৈশিষ্ট্য রয়েছে যেগুলো মানুষ কথাবার্তা কিংবা চালচলনে প্রকাশ করে থাকে। প্রতিটি মানুষ তার এই বৈশিষ্ট্যগত আচরণগুলো সকল ক্ষেত্রে প্রকাশ করে। তাইতো আমরা একজন মানুষের মাঝে যেমন কষ্ট পেলে কান্না করতে দেখি অথবা আনন্দ পেলে তা প্রকাশ করতে দেখে তেমনি কোনো কারণে একজন মানুষ উত্তেজিত হলে কিংবা বিভিন্ন কারণে মানুষের ক্রোধ বেড়ে গেলে মানুষ শারীরিকভাবে অথবা মানসিকভাবে একটি প্রতিক্রিয়া তৈরি করে থাকে। মানুষের এই উত্তেজিত আচরণের বহিঃপ্রকাশ হচ্ছে রাগ। এই রাত অনেকেই নিয়ন্ত্রণ করে থাকে আবার অনেকেই নিজের রাগ নিয়ন্ত্রণ করতে পারে না যার কারণে তারা হুটহাট করে রেগে যায় এবং রেগে গেলে বিভিন্ন ধরনের প্রতিক্রিয়া তৈরি করে।

অনেকেই রেগে গেলে জিনিসপত্র ছুড়ে মারে আবার অনেকেই রেগে গেলে চুপচাপ হয়ে যায় এমনকি খাওয়া-দাওয়া বন্ধ করে দেয়। তবে একজন মানুষের রাগ হোক আর অভিমান হোক যাই হোক না কেন মানুষের এই আচরণের বৈশিষ্ট্য গুলো শুধুমাত্র আপনজন কিংবা প্রিয় মানুষদের উপর মানুষ দেখিয়ে থাকে। মূলত যার উপর মানুষের অধিকার খাটানো সম্ভব তার উপরে মানুষ রাগ অভিমান করে থাকে। তাইতো প্রতিটি মানুষ নিজের আপন জন কিংবা বন্ধু প্রিয়জনদের রাগ ভাঙ্গানোর চেষ্টা করে থাকে। অভিমান ভাঙ্গানোর মাধ্যমে আবার প্রতিটি মানুষ প্রিয়জনের কাছাকাছি চলে যায়।

রাগ ভাঙ্গানো নিয়ে উক্তি

অনেকের রাগ ভাঙ্গানো নিয়ে উক্তিগুলো বিভিন্ন ওয়েবসাইটে খুঁজে থাকেন। কেননা তারাই উক্তিগুলো ব্যবহার করে নিজের প্রিয় বন্ধু কিংবা আপনজনেরা ভাঙ্গানোর চেষ্টা করে থাকে। তাইতো তাদের উদ্দেশ্যে আজকে আমরা একটি প্রতিবেদন নিয়ে এসেছি যেখানে আমরা রাগ ভাঙ্গানো নিয়ে উক্তিগুলো তুলে ধরব। আপনারা আমাদের এই রাগ ভাঙ্গানো নিয়ে উক্তিগুলো সংগ্রহ করার মাধ্যমে আপনার প্রিয় বন্ধু কিংবা কাছের মানুষের রাগ ভাঙ্গাতে পারবেন। তাদের এক ভাঙ্গানোর জন্য এই উক্তিগুলো সরাসরি তাদেরকে পাঠাতে পারবেন। এমনকি সোশ্যাল মিডিয়ায় যেমন ফেসবুক হোয়াটসঅ্যাপ কিংবা instagram এ রাগ ভাঙ্গানো এই উক্তিগুলো স্ট্যাটাস হিসেবে শেয়ার করতে পারবেন। নিচে রাগ ভাঙ্গানো নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

১. “যখন ব্যথা, যন্ত্রণা বা রাগ ঘটে তখন আপনার চারপাশের নয় বরং আপনার মধ্যে দেখার সময়।” – সদ্‌গুরু
২. “রাগ কেবল মূর্খদের বুকে থাকে।” – আলবার্ট আইনস্টাইন
৩. “রাগ সত্যিই হতাশ আশা।” – এরিকা জং
৪. “রাগে যা শুরু হয় তা লজ্জায় শেষ হয়।” – বেঞ্জামিন ফ্রাঙ্কলিন
৫. “রাগের সর্বোত্তম উত্তর হল নীরবতা।” – পাওলো কোয়েলহো

মেয়েদের রাগ নিয়ে উক্তি

মেয়েরা বিভিন্ন কারণে বিভিন্ন সময়ে রাগ করে থাকে। এক জায়গা থেকে রাগ নিয়ে আসে অন্য জায়গায় তা প্রকাশ করে থাকে কিংবা কিছু কিছু ক্ষেত্রে মেয়েরা না বুঝেই রাগ করে থাকে। তাদের রাগের উৎস অনেক। মেয়েদের রাগ কে কেন্দ্র করে আমরা নিয়ে এসেছি কিছু উক্তি মেয়েদের রাগ সম্পর্কিত বিষয়ে বিশেষ ব্যক্তিগণ যে মতামত গুলো প্রদান করেছে তা নিচে তুলে ধরা হলো।

রাগের সর্বোত্তম উত্তর হলো নীরবতা
পাওলো কোয়েল হো

রাখতেবল মূর্খদের বুকে থাকে
আলবার্ট আইনস্টাইন

কাক সত্যি হতাশ আশা
এরিকা জং

যখন ব্যথা যন্ত্রণা বা রাগ ঘটে তখন আপনার চারপাশে নয় বরং আপনার মধ্যে দেখাই সময়
সদগুরু

রাগে জখ শুরু হয় তা লজ্জার শেষ হয়
বেঞ্জামিন ফ্রাঙ্কলিন

তোমার রাগের জন্য তোমাকে শাস্তি দেওয়া হবে না তোমার রাগ হয় তোমাকে শাস্তি দেবে
বুদ্ধ

ক্যান্সারের মত এটি হোস্টের উপর খায় তবে রাগ আগুনের মতো এটি সব জ্বালিয়ে পরিষ্কার করে দেয়
মায়া এন্জুল

রাগ এমন একটি বিষয় যা পরিস্কার মনকে মেঘনা করে তোলে
কাজী শামস

অতীতের প্রতি যত বেশি রাগ আপনি আপনার হৃদয় বহন করেন বর্তমানের প্রতি আপনার তত কম প্রেম করার ক্ষমতা থাকে
বারবার দে এঞ্জেলিস

প্রিয় মানুষের রাগ ভাঙ্গানোর এসএমএস

আপনার প্রিয় মানুষটি আপনার উপর কোন কারণে রেগে থাকলে এমন একটি এসএমএস পাঠাতে পারেন যার মাধ্যমে আপনার উপর থেকে সকল অভিযোগ তুলে নেবে। কথার মধ্য দিয়ে সকলকে বোঝানো সম্ভব। আমাদের এই এসএমএস গুলোর মাধ্যমে আপনি আপনার প্রিয় মানুষের রাগ কমাতে পারেন এমন এসএমএস অনুসন্ধান করে থাকলে আলোচনার মাধ্যমে এসএমএসগুলো সংগ্রহ করতে পারেন।

রাগ তোমার নয় শুধু – আমারো আছে!! তুমি দেখাতে পারো- আর আমি সইতে !!

পাগলি আমার রাগ করেনা,,,,,, একটু কাছে এসো। তোমার জন্য কান ধরেছি।। একটু ভালোবাসো। আই লাভ ইউ।।

তুমি রাগ,,,, তুমিই রঙ,,,, শিরার কোনে শিহরন । ছুঁয়ে দিলে তোমার ঐ ঠোঁটে,,,,,,স্পন্দন খোঁজে বিদ্ধ আমার এই মন ।

কেউ রাগ করলে সেই রাগ ভাঙ্গানোর উপায় বের করার জন্য সারা রাত জেগে থাকার নামই ভালবাসা ।

কখনও কখনও তুমি অভিমান না করলে,,,,,,, আমি সেই ভালো লাগা থেকে,,,,, বঞ্চিত হয়ে যাই ,,,,,,,।

রাগ,,,,,,,,,,, তার ওপরেই করা যায়,, যাকে অনেক ভালোবাসা যায় ।

যখন তুমি তোমার রাগ নিয়ন্ত্রন করতে পারবে,,,, বুঝে নিও জীবনটাও কন্ট্রোল করতে শিখে গেছো ।

তুমি রাগ করলে আমি মানবো,,,,,, তুমি কষ্ট পেলে আমি মুছে দেব,,,,, তুমি থাকতে চাইলে আগলে নেব।

রাগ নিয়ে হুমায়ুন আহমেদের উক্তি

জনাব হুমায়ূন আহমেদ এর উক্তিগুলো বেশ গুরুত্বপূর্ণ ও জনপ্রিয়। জনপ্রিয় এই উক্তিগুলো আপনাদের মাঝে তুলে ধরার উদ্দেশ্য নিয়ে রয়েছে আমরা। অনেকেই এমন উক্তিগুলো অনুসন্ধান করে থাকেন। তাইতো আমরা আমাদের আলোচনার মাধ্যমে আপনাদেরকে সহযোগিতা করব হুমায়ূন আহমেদের রাগ সম্পর্কিত নির্বাচিত সেরা উক্তিগুলো দিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *